শনিবার, ৩০ এপ্রিল, ২০১৬

যেভাবে Goddy থেকে ডোমেন কিনবেন ।

আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি একটি ডোমেইন কিনবেন যেমনঃ .COM , NET , INFO , ORG ইত্যাদি । এই বিষয়ে ইতি মধ্যে অনেকেই জানতে চেয়েছে সব থেকে বড় কথা আমি গুগলে বাংলাতে সার্চ দিয়ে দেখেছি কিন্তু সেরকম ভালো কোন পোস্ট পাইনি এই বিষয়ে তাই ভাবলাম এটা নিয়ে একটা বিস্তারিত পোস্ট করা দরকার তাই আজকে সময় বুঝে বসে পড়লাম । আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে জনপ্রিয় ডোমেইন - হোস্টিং কোম্পানি Godaddy থেকে একটা ডোমেইন কিনবেন । একটু সময় নিয়ে বসবেন এবং খুব ধীরে ধীরে কাজ করবেন ।

☞ Godaddy থেকে কাস্টম পেইড ডোমেইন কেনার জন্য নীচের স্টেপ গুলো দেখুন :-

১// প্রথমে godaddy.com এ যান সেখানে গিয়ে Search Domain বক্সে আপনার নাম আপনার ডোমেইন সিলেক্ট করে নিন তারপর Search Domain ক্লিক করুন তারপর আপনার ডোমেইনটি সিলেক্ট করেনিন তারপর Continue to Cart এ ক্লিক করুন তার আগে ডোমেইন রেজিস্টার করেনিন ।

২// এবার যে পেজ আসবে যাযা অ্যাড করার করে নিন যদি অ্যাড করতে না চান তাহলে সব নীচে থেকে Continue to Cart এ ক্লিক করুন ।

৩//এবার একটি নতুন পেজ আসবে সেখানে আপনাকে বলা হবে আপনি কত দিনের জন্য ডোমেইন কিনতে চান এক্ষেত্রে একটু ভেবে নিন আমার মনে ২-৩ বছরের জন্য কিনেনিন এতে অনেক সুবিদা আছে গুগল অ্যাড এর ক্ষেত্রে যদি বাকি আপনি যা ভালো বোঝেন ।

৪// আপনি ১০ বছর পর্যন্ত ডোমেইন কিনতে পারবেন এক কালিন যাই হোক ঠিক ভাবে হয়েগেলে নীচে থেকে Proceed to Checkout > এ ক্লিক করুন ।

৫// এবার যে পেজ আসবে সেখানে থেকে আপনাকে পেমেন্ট করতে হবে আপনি ৭ ভাবে পেমেন্ট করতে পারবেন আপনার সুবিদা অনুযায়ী পেমেন্ট করুন ।

৬// একটি ফর্ম আসবে আগে এবং পরে নিজেরাই বুজতে পারবেন কিভাবে পুরন করতে হবে । ব্যাস হয়েগেল আপনার ডোমেইন কেনা ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন